মিয়ানমারের বিষয়টি পর্যবেক্ষণ করছি: পররাষ্ট্রমন্ত্রী

মিয়ানমারে চলমান অভ্যন্তরীণ সংঘাতের জেরে দেশটির কোন নাগরিক বাংলাদেশে প্রবেশ করতে পারবে না বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন।

শনিবার (৩ সেপ্টেম্বর) বিকেলে প্রধামন্ত্রীর সঙ্গে চা শ্রমিকদের ভার্চুয়াল মতবিনিময় উপলক্ষ্যে সিলেটের লাক্কাতুরা বাগানে আয়োজিত অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন। তিনি বলেন, ‘আমরা বিষয়টি পর্যবেক্ষণ করছি। সরকার যাথাযথ পদক্ষেপ গ্রহণ করবে।’

ড. মোমেন বলেন, ‘মিয়ানমারে বিভিন্ন আর্মস গ্রুপ সংঘাতে জড়িয়েছে। সে দেশের নাগরিকরা যখন নির্যাতিত হয়, তখন বাংলাদেশে দিকে চলে আসে এটাই ভয়ের।’

তিনি বলেন, তবে আমরা তথ্য পেয়েছি এবার তারা বাংলাদেশের দিকে আসছে না। কোন মিয়ানমার নাগরিক যাতে বাংলাদেশে প্রবেশ করতে না পারে সে বিষয়ে আমরা বিজিবিকে সতর্ক অবস্থায় রেখেছি। মিয়ানমারের মর্টার সেল বাংলাদেশের সীমানায় পড়েনি বলে জানান পররাষ্ট্রমন্ত্রী।

প্রসঙ্গত, মিয়ানমারের দুটি যুদ্ধ বিমান ও ফাইটিং হেলিকপ্টার থেকে ছোড়া মর্টার সেল বান্দরবান সীমান্তবর্তী এলাকায় পড়েছে। সেখানে দুটি গোলা অবিস্ফোরিত থাকায় হতাহতের ঘটনা ঘটেনি। গত রোববারও আরেকটি মর্টার সেল এসে পড়েছিল বাংলাদেশ সীমান্তে।

 প্রেসটাইম২৪/রায়হান 

পাঠকের মন্তব্য