মানবতার ডাকে ছুটে যাচ্ছে করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্ক

করোনার কারনে বিপাকে পড়ে যাচ্ছে নিম্ন আয়ের মানুষ জন। সেই নিম্ন আয়ের মানুষদের পাশে এসে দাড়াচ্ছে স্বেচ্ছাসেবী সংগঠন করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্ক।

রোজার প্রথম দিন থেকে ঢাকার বিভিন্ন স্থানের নিম্ন আয়ের মানুষদের ইফতার বিতরন করে যাচ্ছিল তারা। তারই ধারাবাহিকতায় আজ ঢাকার মিরবাগ, মিরপুর, মোহাম্মদপুর,ধানমন্ডি,উত্তরা, কড়াইল ও নেত্রকোনায় প্রায় ১২০০  নিম্ন আয়ের মানুষের মধ্যে ইফতার বিতরণ করেন করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্ক।

এ বিষয় জানতে চাইলে  সংগঠনটির সমন্বয়ক আলিমুল কবীর বলেন, প্রথম রমজান থেকেই আমরা বাড়ি থেকে রান্না করা খাবার সংগ্রহ করে বিতরণের কর্মসূচী গ্রহন করি এবং কিছু সংবেদনশীল মানুষদের সহায়তায় আজকের এই কর্মসূচী বাস্তবায়ন করতে পারি।

তিনি জানান করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্কের উদ্যোগে খাবার বিতরণ কর্মসূচীতে মিরপুরে ভলান্টিয়ার সংগঠক হিসেবে ছিলেন আরশান কাফি সাজু এবং রাসেল ইসলাম, মোহাম্মদপুরে আল-আমিন রাজু, কড়াইলে নিশাদ আঞ্জুম নিশি, মিরবাগে আব্দুল কাদের এবং মো: হাসু ,ধানমন্ডিতে রুহুল আমিন ও উত্তরায় শুভ্র মামুন। এছাড়া ঢাকার বাইরে নেত্রকোনাতেও ইফতার বিতরন করা হয়। সেখানে সংগঠকের দায়িত্ব পালন করেন মোহাম্মদ আবিদ।

করোনা পরিস্থিতি মোকাবেলায় করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্ক কাজ করে যাচ্ছে। এখন প্রর্যন্ত সারাদেশে দুই হাজার ভলান্টিয়ারের মধ্যে একটি যোগাযোগ স্থাপন, জীবানু নাশক স্প্রে এবং ছয় হাজার হ্যান্ড স্যানিটাইজার তৈরি ও বিতরন করেছে সংগঠনটি। সামনের দিনে মানুষের পাশে আরোও জোড়ালো ভাবে দাঁড়াতে সর্বোচ্চ চেষ্টাও চালিয়ে যাচ্ছেন বলে জানিয়েছেন সংগঠকরা।

পাঠকের মন্তব্য