টি টোয়েন্টিতে তামিম-মুশফিকের খেলা অনিশ্চিত

প্রেসটাইম২৪: অনুশীলনে বাঁহাতের বাহুতে চোট পেয়েছেন তামিম ইকবাল। বাহুর ঊর্ধ্বাংশ ফুলে আছে, এই ব্যথা নিয়ে প্রথম টি-টোয়েন্টিতে খেলা আদৌ সম্ভব কিনা হলফ করে বলা মুশকিল। একই অবস্থা ‍মুশফিকুর রহিমের। হাতের কব্জিতে চোট পেয়েছেন তিনি। যদিও আগে থেকেই চোটের কারণে জাতীয় দলের বাইরে আছেন সাকিব আল হাসান।

শ্রীলংকার বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে পাওয়া যাবে না সাকিবকে। সিরিজের প্রথম ম্যাচে তামিম ইকবাল এবং মুশফিকুর রহিমেরখেলা নিয়েও অনিশ্চিয়তা তৈরি হয়েছে। এই তারকা তিন ক্রিকেটারকে বাইরে রেখে খেলতে নামাটা বাংলাদেশ দলের জন্য বড় পরীক্ষা।

মুশফিক এবং তামিমের ইনজুরি নিয়ে টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, ওদের জন্য আমরা অপেক্ষায় আছি। সেরা একাদশ সাজানো পর্যন্ত আমরা ওদের জন্য অপেক্ষায় থাকব। যদি নেয়া যায় চেষ্টা করব। তাদের রেখে খেলাটা কঠিন হয়ে যাবে।

বৃহস্পতিবার বিকাল ৫টায় মিরপুর শেরেবাংলা টি-টোয়েন্টি ম্যাচটি শুরু হবে। তার আগে বুধবার আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে তামিম-মুশফিক প্রসঙ্গে রিয়াদ বলেন, আমরা অবশ্যই চাই তারা খেলুক। তারাও খেলতে আগ্রহী। একাদশ সাজানোর আগে তাদের অবস্থা দেখে নিতে হবে।

তামিম ইকবালের পরিবর্তে দলে ডাকা হয়েছে মোহাম্মদমিঠুনকে। তামিমকে না পাওয়া গেলে মিঠুনকে ওপেনিংয়ে খেলানো হতে পারে।