নুসরাতকে ‘কচি’ বলে ডাকেন জিৎ

প্রেসটাইম২৪: বাংলাদেশ আসতে খুব ভালো লাগে আমার। সবচেয়ে ভালো লাগে এখানকার মানুষের ভালোবাসা।’ কথাগুলো এনটিভির এক অনুষ্ঠানে এসে বলছিলেন টলিউড তারকা জিৎ।

গতকাল বুধবার সকালে ‘ইনস্পেক্টর নটি কে’ ছবির প্রচারে ঢাকায় এসেছেন তিনি। বিকেলে এনটিভির বিশেষ এক অনুষ্ঠানের রেকর্ডিংয়ে অংশগ্রহণ করেন জিৎ ও নুসরাত ফারিয়া। মোহাম্মদ নুরুজ্জামানের প্রযোজনায় অনুষ্ঠানটির উপস্থাপনা করেন লাবণ্য।

গত ১৯ জানুয়ারি পশ্চিমবঙ্গে মুক্তি পেয়েছে ‘ইনস্পেক্টর নটি কে’। বাংলাদেশে ছবিটি মুক্তি পাবে আগামীকাল শুক্রবার। ছবিতে অভিনয়ের পাশাপাশি প্রযোজনাও করেছেন জিৎ। ছবির নায়িকা নুসরাত ফারিয়ার সঙ্গে তাঁর কাজের রসায়ন চমৎকার বলে জানান তিনি।

জিৎ বলেন, “আমি তো ফারিয়াকে কচি বলে ডাকি। কারণ ইন্ডাস্ট্রিতে আমি ওর আগে কাজ শুরু করেছি (হাসি)। একসঙ্গে ‘বস ২’ ছবির পরে আমাদের কাজের জায়গাটা আরো অনেক কমফোরটেবল হয়েছে।”

অন্যদিকে নুসরাত ফারিয়া বলেন, ‘জিৎ দাদার সঙ্গে প্রথম ছবিতে যখন অভিনয় করি, তখন একটু নার্ভাস ফিল করেছিলাম। পরে আর নাভার্স লাগেনি।’

অনেক নায়িকার সঙ্গে জিৎ অভিনয় করেছেন। জুটিপ্রথায় বিশ্বাস করেন কি না কিংবা কার সঙ্গে কাজ করতে বেশি ভালো লেগেছে—জানতে চাইলে জিৎ বলেন, ‘সবার সঙ্গে কাজ করে ভালো লেগেছে। জুটি আসলে দর্শক বানায়। আমি ছবির বিষয়বস্তুর প্রতি খুব মনোযোগী থাকি।’

প্রযোজক হলে নিজের মনের মতো করে ছবি বানানো যায় বলে উল্লেখ করেন জিৎ। ভবিষ্যতে আরো ভালো মানের ছবি দর্শকদের উপহার দেওয়ার ইচ্ছে রয়েছে তাঁর।

নুসরাত ফারিয়া ও জিৎ জুটি বেঁধে প্রথম বাংলাদেশ ও ভারত যৌথ প্রযোজনার ‘বাদশা : দ্য ডন’ ছবিটিতে অভিনয় করেন ২০১৬ সালে। এরপর তাঁরা ‘বস ২’ ছবিতে অভিনয় করেন। ‘ইনস্পেক্টর নটি কে’ তাঁদের অভিনীত তৃতীয় চলচ্চিত্র।