সাকিব-মাহমুদুল্লাহর সাথে ফোনে কথা বললেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত রাতে ইংল্যান্ডে আইসিসি চ্যাম্পিয়ন ট্রফিতে নিউজিল্যান্ডের বিপক্ষে টাইগারদের ঐতিহাসিক বিজয়ের পর বাংলাদেশ ক্রিকেট দলের দুই বিজয়ী বীর সাকিব আল হাসান ও মাহমুদুল্লাহর সাথে টেলিফোনে কথা বলেছেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বাসসকে বলেন, ‘নিউজিল্যান্ডের বিরুদ্ধে ঐতিহাসিক বিজয়ের পরেই মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশ দলের দুই সেঞ্চুরিয়ান সাকিব আল হাসান এবং মাহমুদুল্লাহর সাথে টেলিফোনে কথা বলেন।’

বিজয়ের জন্য বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়ে ক্রিকেট অনুরাগী শেখ হাসিনা বলেন, ‘লড়াইয়ের পরে বিজয়ী হওয়ার আনন্দই আলাদা। লড়াইয়ের প্রবণতা অব্যাহত থাকবে এবং ইনশাআল্লাহ নিশ্চিত বিজয় আসবে।’

সাকিব ও মাহমুদুল্লাহর দুটি স্পার্কিং সেঞ্চুরিতে বাংলাদেশ ৫ উইকেটে নিউজিল্যান্ডকে পরাজিত করে এবং এতে বাংলাদেশ দলের চ্যাম্পিয়ন্স ট্রফি সেমিফাইনালে খেলার সম্ভাবনা উজ্জ্বল হয়েছে।

কার্ডিফে গ্রুপ পর্বের খেলায় ২৬৬ রানের টার্গেট ধরে ১৬ বল হাতে থাকতে ২২৪ রানের পার্টনারশিপের ওপর জোর দিয়েছিলেন। সাকিব তার ১১৪ রানের সপ্তম ওডিআই সেঞ্চুরিতে দুর্দান্ত ইনিংস খেলেন এবং তার সঙ্গী মাহমুদুল্লাহ ১০২ রানে অপরাজিত ছিলেন।