ইসি ও সরকারের আচরনের উপর ঐক্যফ্রন্টের নির্বাচনে থাকা না থাকা নির্ভর করছে : ফখরুল

ইসি এবং নির্বাচনকালীন সরকারের আচরণের উপর ঐক্য ফ্রন্টের নির্বাচনে থাকা না থাকা নির্ভর করছে । নির্বাচন কমিশনের (ইসি) সাথে ঐক্যফ্রন্টের বৈঠক শেষে সাংবাদিকদের একথা বলেন ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৈঠকে বিএনপি অফিসের সামনে হামলার বিষয়টি তোলা হলে সিইসি এতে দুঃখ প্রকাশ করেছেন বলে জানান জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন। বুধবার বিকেলে ইসির সাথে বৈঠক শেষে তারা এই মন্তব্য করেন

ঐক্যফ্রন্টের পক্ষ থেকে নির্বাচন তিন সপ্তাহ পেছানোর প্রস্তাব করা হয়েছে। নির্বাচন কমিশন বিষয়টি বিবেচনায় নেবেন বলে জানিয়েছেন। মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়ার মুক্তি চেয়েছি এবং বলেছি তাকে ছাড়া নির্বাচন সম্ভব না। তারা বলেছেন, দেখবো।

বৈঠকে ড. কামাল ও মির্জা ফখরুলের সঙ্গে ছিলেন বিএনপি নেতা খন্দকার মোশারফ হোসেন, মওদুদ আহমদ; জেএসডির আবদুল মালেক রতন, শহীদ উদ্দিন স্বপন; গণস্বাস্থ্য কেন্দ্রের জাফরুল্লাহ চৌধুরী; কৃষক শ্রমিক জনতা লীগের কাদের সিদ্দিকী, হাবিবুর রহমান তালুকদার; নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, এস এম আকরাম; জাতীয় ঐক্য প্রক্রিয়ার সুলতান মো. মনসুর আহমদ এবং গণফোরামের সুব্রত চৌধুরী, মোস্তফা মহসিন মন্টু ও মোকাব্বির খান।

ইসির পক্ষে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার নেতৃত্বে বৈঠকে অংশ নেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, রফিকুল ইসলাম, কবিতা খানম।এছাড়া ইসি সচিব হেলালুদ্দীন আহমদও বৈঠকে উপস্থিত ছিলেন।