আল্লাহ ও জনগন চাইলে আবারো ক্ষমতায় আসবো, না আসলেও কোনো আফসোস নাই : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

কোন সংঘাত ছাড়াই প্রতিবেশী দেশের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রেখে সমুদ্র বিজয় এবং ভারতের সাথে ছিট মহল সহ বিভিন্ন উন্নয়নের কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে। এই অর্জন আমাদের ধরে রাখতে হবে। তিনি বলেন সরকারের ধারাবাহিকতা আছে বলেই এই উন্নয়ন সম্ভব হয়েছে।

সন্ধ্যায় ২৪ টি রাজনৈতিক দলের সাথে আওয়ামী লীগ এবং ১৪ দলের সংলাপ চলাকালীন সময়ে তিনি একথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা উন্নয়নশীল দেশ হিসেবে গ্রাজুয়েশন পেয়েছি। এটি ধরে রাখতে হবে। একদিকে আমাদের প্রবৃদ্ধি আমরা ৭.৮৬ অর্জন করেছি,পাশাপাশি আমাদের মুল্যস্ফিতী অনেক কমিয়ে রেখেছি, ৫.৪। উন্নয়ন গ্রামের প্রান্তিক জনগনের দোরগোড়ায় পৌছে দেয়ার চেষ্টা করেছি। সবাই যেন নিজের পায়ে দাঁড়াতে পারে সেদিকে লক্ষ্য রেখে এগুচ্ছি।

শেখ হাসিনা বলেন, সরকারের ধারাবাহিকতা আছে বলেই কিন্তু উন্নয়নটা সম্ভব হয়েছে। নয়তো ২০১৪ সালের মত জ্বালাও পোড়াও করে দেশকে ধংসের মুখে ঠেলে দিয়েছিল, দেশের ক্ষতি হয়েছিল। আমরা চাই না এমন পরিস্থিতি আবারো হোক। এজন্য সবার কথা শুনছি। আমরা আশা করি, যারাই রাজনীতি করেন তারাই নির্বাচনে যাবেন।

বাংলাদেশে যে উন্নয়ন অগ্রযাত্রা শুরু হয়েছে তা এগিয়ে নিয়ে যাওয়া দরকার। বড় বড় প্রকল্পগুলো সমাপ্ত করতে হবে। যোগাযোগ ব্যবস্থায় অনেক অগ্রগতি হয়েছে। দারিদ্রএর হার নেমে এসেছে।

তিনি আরো বলেন, আরো ৪/৫ বছর সময় পেলে দারিদ্র আরো কমবে। তাই দীর্ঘমেয়াদী পরিকল্পনা নিয়েছি। উন্নয়ন ধারা যেন বজায় থাকে। সন্ত্রাস, জংগীবাদ, মাদক, দুর্নীতি থেকে প্রতিটি পরিবার যেন মুক্ত থাকে। দেশের কোন বদনাম হতে দেব না।

দেশকে এগিয়ে নিতে সবার সহযোগীতা চাই। আল্লাহ ও জনগন চাইলে আবারো ক্ষমতায় আসবো। না আসলেও কোনো আফসোস নাই।

প্রেসটাইম২৪/ইএফ