খাশোগি হত্যাকান্ডে ক্রাউন প্রিন্স জড়িত থাকতে পারেন: ট্রাম্প

খাশোগি হত্যাকান্ডে সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান জড়িত থাকতে পারেন বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। চাঞ্চল্যকর এ ঘটনায় সৌদি আরবের ক্ষমতাধর ক্রাউন প্রিন্সকে নিয়ে এই প্রথম সরাসরি কোন মন্তব্য করলেন ট্রাম্প। ওয়াল স্ট্রিট জার্নালকে দেয়া এক সাক্ষাৎকারে এসব কথা বলেছেন ট্রাম্প। ক্ষমতাধর ক্রাউন প্রিন্স আসলেই জড়িত কিনা এমন সরাসরি জিজ্ঞাসার উত্তরে ট্রাম্প বলেন, এই পরিস্থিতিতে প্রিন্সই সবচেয়ে তৎপর। তিনিই সব কিছু করছেন। এমন অবস্থায় কাউকে সন্দেহ করতে গেলে তার নাম এসে যায়।

আল জাজিরার খবরে বলা হয়েছে, খাশোগি নিখোঁজ হওয়ার পর থেকেই ক্রাউন প্রিন্সের দিকে অভিযোগে আঙুল তোলে তুরস্ক। কিন্তু ট্রাম্প বলে আসছেন, খাশোগি হত্যার সঙ্গে সম্পৃক্ততা অস্বীকার করে ক্রাউন প্রিন্সের দাবির প্রতি তার আস্থা রয়েছে। ওয়াল স্ট্রিটকে দেয়া সাক্ষাৎকারে ট্রাম্প বলেন, খাশোগি হত্যায় আসলেই কোন সম্পৃক্ততা আছে কিনা এ বিষয়ে তিনি বিভিন্নভাবে ক্রাউন প্রিন্সকে জিজ্ঞাসা করেছেন।
ট্রাম্প বলেন, ‘তার প্রতি আমার প্রথম প্রশ্ন ছিল যে, আপনি কি খাশোগি হত্যার প্রাথমিক পরিকল্পনার বিষয়ে জানতেন? বিন সালমান উত্তর দেন, তিনি জানতেন না।’ ক্রাউন প্রিন্সের এ কথা বিশ্বাস করেন কিনা এ বিষয়ে জিজ্ঞাসা করা হলে ট্রাম্প বলেন, আমি তাদের বিশ্বাস করতে চাই। আসলেই আমি তাদের বিশ্বাস করতে চাই।

ওয়াশিংটন থেকে আল জাজিরার প্রতিবেদক মাইক হান্না বলেন, খাশোগি হত্যায় নির্দিষ্টভাবে এমবিএসকে অভিযুক্ত করতে চলেছেন ট্রাম্প। এটা খুবই সন্নিকটে।