বান্দরবানে আগুনে পুড়ে গেছে ৭০ টির বেশি ঘর

বান্দরবান শহরে মধ্যমপাড়া মারমা বাজার এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৭০টির বেশি ঘর ও দোকানপাট সম্পূর্ণ ভষ্মীভূত হয়েছে। আগুন নেভাতে গিয়ে আহত হয়েছেন সেনাবাহিনীর এক সার্জেন্টসহ ৯ জন। শনিবার দুপুরে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানিয়েছেন, গ্যাসের চুলার আগুন থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে। মুর্হুতে সাঙ্গু নদীর তীরবর্তী বস্তিতেও আগুন ছড়িয়ে পড়ে। দমকল বাহিনীর ৩টি ইউনিটসহ স্থানীয় লোকজন ও সেনাবাহিনীর সদস্যরা প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নেভাতে সক্ষম হয়। আহতদের উদ্ধার করে সেনাবাহিনীর হাসপাতাল ও সদর হাসপাতালে নেওয়া হয়েছে। যারা আহত হয়েছেন তারা হলেন সেনাবাহিনীর সার্জেন্ট সুমন (২২), স্থানীয়দের মধ্য থেকে জাফর, তৌহিদ, উছামং মারমা, গিয়াস, শামিম, পারভিন ও সইমন।

দমকল বাহিনী ও স্থানীয়রা জানান, এলাকাটি ঘনবসতিপূর্ন হওয়ায় আগুনে ক্ষয়ক্ষতি বেশি হয়েছে। এদিকে ঘটনার পর সেনাবাহিনীর কর্মকর্তা ও পৌর মেয়র এলাকা পরিদর্শন করেছেন। ক্ষতিগ্রস্থদের সেনাবাহিনী ও পৌরসভার পক্ষ হতে খাবার সরবরাহ করা হয়েছে।

দমকল বাহিনীর ষ্টেশন কর্মকর্তা মংসানু মারমা জানান, আগুনে ৭০টির বেশি ঘর এবং দোকান সম্পূর্ণ ভষ্মীভূত হয়েছে। এতে ১২ পরিবার ক্ষতিগ্রস্থ হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমান প্রায় দেড় কোটি টাকা।