পরিবারের কেউ আক্রমনের শিকার হলে ঢাবি প্রশাসনিক দায়ী থাকবে: তানজিম উদ্দিন

ঢাকা বিশ্ববিদ্যালয়ে নিপীড়নবিরোধী শিক্ষক শিক্ষার্থী ব্যানারে মানববন্ধনরত শিক্ষক ও শিক্ষার্থীদের উপর হামলার ঘটনার কয়েক ঘন্টাপর নিজের ফেসবুক টাইমলাইনে আজকের অভিজ্ঞতার কথা শেয়ার করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষক মোহাম্মদ তানজিম উদ্দিন খান সেখানে তিনি বলেন, আমাদের কেউ বা আমাদের পরিবারের কেউ কোন রকম শারীরিক বা মানসিক আক্রমনের শিকার হলে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কর্তৃপক্ষ পুরোপুরি দায়ী থাকবে। সামাজিক মাধ্যমে লিখা তার বক্তব্য নিম্নে তুলে ধরা হলো।

“মনুষ্যত্ব হারিয়ে যাওয়া শিক্ষকেরা প্রশাসনিক নেতৃত্বে আছে বলেই আমরা শিক্ষক-শিক্ষার্থীরা কেউ নিরাপদ নই এই ঢাকা বিশ্ববিদ্যালয়ে। শুধু আমাদের নাজেহাল আর শারীরিক আক্রমন করেনি, ছাত্রলীগের তিনজন মাস্তান ভয় দেখানোর জন্য আমার বাসা পর্যন্ত মটর সাইকেলে চেপে আর দুজন পদব্রজে অনুসরণ করতে করতে এসেছে! এদের একজন আবার মোবাইল ফোন দিয়ে ক্রমাগত ছবি তুলছিলো!

আর “মহামান্য” প্রক্টর অধ্যাপক গোলাম রাব্বানী বললেন, আমরা সাধারণ শিক্ষার্থীদের নিয়ে যা খুশি তা করতে পারিনা! প্রক্টরিয়াল বডিকে না জানিয়ে কেন শহীদ মিনারে গেলাম?

ধিক্কার! ভেবে অনুতপ্ত হই কেন শিক্ষকতায় এলাম!

আমাদের কেউ বা আমাদের পরিবারের কেউ কোন রকম শারীরিক বা মানসিক আক্রমনের শিকার হলে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কর্তৃপক্ষ পুরোপুরি দায়ী থাকবে।”