আলী জাফরের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

প্রেসটাইম২৪: বলিউডে কাজ করা পাকিস্তানের শিল্পী-অভিনেতা আলি জাফরের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ করেছে সে দেশেরই এক গায়িকা। পাকিস্তানি গায়িকা মিশা সফি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে তিনি বলেছেন, আলি জাফর বহুবার তাকে যৌন নির্যাতন করেছেন, এবার আর তিনি চুপ করে থাকবেন না।

‘ভাগ মিলখা ভাগ’ ছবিতে দেখা গিয়েছিল মিশা সফিকে। ৩৬ বছরের এই শিল্পী টুইট করেছেন, নিজের সঙ্গে ঘটা যৌন নির্যাতনের কথা সর্বসমক্ষে তুলে ধরে সমাজে এ বিষয়ে যে মুখ বন্ধ করে থাকার সংস্কৃতি রয়েছে, তার এভাবে প্রতিবাদ করবেন তিনি। সম্ভবত এই প্রথম কোনো পাকিস্তানি তারকা তারই সহশিল্পীর বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ আনলেন। দুই সন্তানের মা এ গায়িকার অভিযোগ, একাধিকবার নিজেরই সহশিল্পী আলি জাফরের হাতে যৌন নির্যাতন সহ্য করতে হয়েছে তাকে।

যখন তার বয়স অল্প ছিল বা সবে ইন্ডাস্ট্রিতে এসেছে, তখন এসব ঘটেছে এমন নয়। এগুলো ঘটেছে যখন তার ক্ষমতা হয়েছে, নিজেকে প্রতিষ্ঠিত করতে পেরেছেন, নিজের কথা বলার জায়গায় এসেছেন। তিনি ও তার গোটা পরিবারের পক্ষেই এই অভিজ্ঞতা ভয়ানক। আলি জাফরকে তিনি বহু বছর ধরে চেনেন, তার সঙ্গে একমঞ্চে অনুষ্ঠানও করেছেন। কিন্তু তার বিশ্বাসভঙ্গ করেছেন জাফর।

মিশা জানান, এ অভিজ্ঞতা তার একার নয়। পাক গায়ক-নায়ক আলি জাফর কাজ করেছেন তেরে বিন লাদেন, মেরে ব্রাদার কি দুলহান, চশমে বদ্দুর ও ডিয়ার জিন্দেগির মতো বেশ কয়েকটি বলিউড ছবিতে।