বাঘ খ্যাত সাবেক কমিউনিস্ট নেতা সফিকুল আলম চৌধুরী আর নেই

শাহারিয়ার রহমান: বীর মুক্তিযোদ্ধা পঞ্চগড়ের সাবেক কমিউনিস্ট নেতা ও বর্তমান বোদা উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি সফিকুল আলম চৌধুরী মারা গেছেন । বোদা উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আজাদ প্রধান প্রেস২৪.কম কে জানান , সোমবার সন্ধা ৭.২৫ মিনিটে ঢাকায় একটি  ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় এই প্রবীণ রাজনীতিবিদের   মৃত্যু হয় ।

বার্ধক্যজনিত নানা জটিলতায় তিনি বেশ কিছুদিন ধরে রোগে ভুগছিলেন। অসুস্থতার কারণে দীর্ঘদিন তাকে  দলীয় কমিটির বৈঠকেও অংশ নিতে দেখা যায়নি।

পরিবারের সদস্যরা জানান, আগামীকাল বিকাল ৪ টায় নিজ গ্রামের বাড়ি পাজ পীর এ পারিবারিক  কবর স্থানে সফিকুল আলম চৌধুরী   জানাজা হবে।

সফিকুল আলম চৌধুরী মুক্তিযুদ্ধের সংগঠক, সমাজসেবক, বিদ্যোৎসাহী, পাচপির ইউনিয়ন পরিষদের প্রথম চেয়ারম্যান ছিলেন । ৭১ এ মুক্তিযুদ্ধে চলাকালীন সময়ে পাক সেনাদের হাতে ধরা পরলে তাকে বাঘের সাথে একই খাঁচায় বন্দী করে রেখেছিলেন পাকিস্তার পাক বাহিনী ।

মুক্তিযুদ্ধের অবদান সহ বহু সমাজ সেবায় জড়িত থাকা এই নেতার জন্য পুরো পঞ্চগড়ে এখন শুধুই   শোকের ছায়া।

তার মুত্যুতে সংসদ সদস্য ও পঞ্চগড় জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন গভীর  শোক প্রকাশ করে,মরহুমের রুহের মাগফেরাত কামনা করে,শোকসন্তপ্ত পরিবার বর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।