উন্নত চিকিৎসার জন্য অস্ট্রেলিয়া যাচ্ছেন সাকিব

প্রেসটাইম২৪: উন্নত চিকিৎসার জন্য অস্ট্রেলিয়া যাচ্ছেন সাকিব আল হাসান। ত্রিদেশীয় সিরিজের ফাইনালে আঙুলে চোট পান তিনি। ফলে বেশ কিছুদিন থেকেই মাঠের বাইরে আছেন। সর্বশেষ শ্রীলঙ্কায় অনুষ্ঠিতব্য নিদাহাস ট্রফি থেকেও ছিটকে গেছেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। ফলে আঙুলের চোট সারাতে এখন অস্ট্রেলিয়া পাড়ি দিচ্ছেন তিনি।

এর আগে দেশে আঙুলের চিকিৎসা করিয়েছিলেন সাকিব। পরে নিদাহাস ট্রফিতে খেলার জন্য থাইল্যান্ডে দু’জন অর্থোপেডিক সার্জনের শরণাপন্ন হয়েছিলেন। চিকিৎসকরা তাকে ফিজিওথেরাপি গ্রহণের পরামর্শ দিয়েছিলেন। তবে যেকোনো দেশেই ফিজিওথেরাপি নেয়া সম্ভব বলে দ্রুত দেশে চলে আসেন সাকিব।

শনিবার নির্বাচকরা লিটন দাসকে সাকিবের বদলি হিসেবে নিদাহাস ট্রফির স্কোয়াডে অন্তর্ভুক্ত করে জানান, এই আসরে খেলার জন্য ফিট হয়ে ওঠেননি সাকিব।

এখন আরো উন্নত চিকিৎসার জন্য অস্ট্রেলিয়া যাচ্ছেন সাকিব। শনিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এই তথ্য দেয়া হয়েছে। আঙুলের চোট কেন সেরে উঠছে না এ নিয়ে বিশেষজ্ঞদের পরামর্শ নিতেই মূলত সাকিবের অস্ট্রেলিয়ায় যাওয়া।

উল্লেখ্য, ত্রিদেশীয় সিরিজের ফাইনাল ম্যাচে শ্রীলঙ্কার ইনিংসের ৪১তম ওভারে মোস্তাফিজুর রহমানের বল লঙ্কান অধিনায়ক দীনেশ চান্দিমালকে রান আউটের জন্য থ্রো করার চেষ্টা করেন সাকিব। এ সময় বাম হাতের আঙুলে ব্যাথা পান তিনি। পরে তাকে হাসপাতালে নেয়া হয়। তার আঙুলে চারটি সেলাই লাগে। ওই ম্যাচে আর নামা হয়নি সাকিবের। এরপর শ্রীলঙ্কার বিপক্ষে খেলতে পারেননি টেস্ট ও টি-২০ সিরিজ।