সিনেমা বয়কটের ট্রেন্ড ছড়িয়েছেন আমির নিজেই: কঙ্গনা

‘লাল সিং চাড্ডা’, বলিউড সুপারস্টার আমির খানের পরবর্তী সিনেমা। কয়েকদিন পরই এটি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে। কিন্তু তার আগে শুরু হয়েছে নানা বিতর্ক। এই সিনেমা বয়কটের ডাক দিয়েছেন নেটিজেনদের একাংশ।

তবে বলিউডের ‘কুইন’ কঙ্গনা রানাউতের দাবি, সামাজিক যোগাযোগমাধ্যমে বয়কটের ট্রেন্ড নিজেই ছড়িয়েছেন আমির খান।

ফটো ও ভিডিও শেয়ারিং সাইট ইনস্টাগ্রামে কঙ্গনা লিখেছেন, আমার বিশ্বাস এই যে, লাল সিং চাড্ডা ঘিরে এত বিতর্ক এসব আমির নিজেই তৈরি করেছে। এই বছর কোনও সিনেমাই চলেনি (একটা কমেডি সিনেমার সিক্যুয়েল ছাড়া), একমাত্র দক্ষিণী সিনেমা সাফল্য পেয়েছে।

আর সেখানে হলিউড রিমেক তো ব্যবসা করতেই পারবে না। হিন্দি সিনেমাকে বুঝতে হবে দর্শক কী চাইছে! আমির খান হিন্দু ফোবিক পিকে বানাক বা ভারতকে অসহিষ্ণু বলুক, নিজের জীবনের সেরা সিনেমা তিনি দিয়েই দিয়েছেন। তাই এগুলো বন্ধ করুন। এর ফলে তাদের বাজে অভিনয় আর বাজে সিনেমাই প্রচার পায়।

এর আগে সামাজিক যোগাযোগমাধ্যমে আমিরের পুরোনো একটি সাক্ষাৎকার ভাইরাল হয়। এতে ভারতের ধর্মীয় অসহিষ্ণুতা নিয়ে কথা বলেন তিনি। সেটির জের ধরেই সিনেমাটি বয়কটের ডাক দেয় নেটিজেনদের একাংশ। ২০১৫ সালের সেই ভিডিওতে ধর্মীয় অসহিষ্ণুতা নিয়ে মন্তব্য করেছিলেন আমির খান।

রামনাথ গোয়েঙ্কা এক্সেলেন্স ইন জার্নালিজম পুরস্কার প্রদান অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন। সেখানে তিনি বলেছিলেন, গত ৭-৮ মাস ধরে ভারতজুড়ে ধর্মীয় অসহিষ্ণুতা চলছে। সমাজের মানুষের মধ্যে ‘নিরাপত্তাহীনতা’ এবং ‘ভয়’ কাজ করছে।

এই ঘটনায় সেই সময় আমিরের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলাও হয়। এমনকি তাকে চড় মারার জন্য এক লাখ টাকা পুরস্কারও ঘোষণা করা হয়েছিল।

এদিকে সবকিছু ঠিক থাকলে আগামী ১১ আগস্ট মুক্তি পাবে ‘লাল সিং চাড্ডা’। আমির ছাড়াও এই সিনেমায় অভিনয় করেছেন— কারিনা কাপুর, মনা সিং, নাগা চৈতন্য প্রমুখ। সিনেমাটির পরিচালক ‘সিক্রেট সুপারস্টার’খ্যাত পরিচালক অদ্বৈত চন্দন। আমির খানের প্রযোজনা প্রতিষ্ঠানের পাশাপাশি সিনেমাটি প্রযোজনা করছে ভায়াকম।

প্রেসটাইম২৪/রায়হান

পাঠকের মন্তব্য